ন্যায্য মূল্যে গ্যাস পাবে লাফার্জহোলসিম

শেয়ারসূচক রিপোর্ট: জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন এবং ডিস্ট্রিবিউশন সিস্টেমের কাছ থেকে ন্যায্য মূল্যে গ্যাস পাবে দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড। রোববার (১৭ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইতিমধ্যে কোম্পানিটি জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন এবং ডিস্ট্রিবিউশন সিস্টেমের সাথে সালিশি ট্রাইবুনালের রায় সংক্রান্ত একটি রেজুলেশন পাশ করে। এর আগে ১৫ সেপ্টেম্বর আন্তর্জাতিক সালিসি ট্রাইব্যুনাল লাফার্জহোলসিমের পক্ষে রায় ঘোষণা করে। ওই রায় অনুযায়ী কোম্পানিটিতে ন্যায্য মূল্যে গ্যাস সরবরাহ করবে জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন।

উল্লেখিত আরবিট্রেশন কার‌যক্রম অনুযায়ী, লাফার্জহোলসিম দাবি করছে যে জালালাবাদ গ্যাসের সাথে জুক্তি অনুযায়ী তারা গ্যাস সরবরাহের জন্য সিলিং প্রাইস (সর্বোচ্চ মূল্য) পরিশোধ করেছে। জালালাবাদ গ্যাস দাবি করছে যে তারা সরকার নির্ধারিত মূল্যে গ্যাস সরবরাহ করবে।

সালিশি ট্রাইবুনালের আদেশ অনুযায়ী, সিলিং প্রাইস একটি বৈধ মূল্য গ্যাসের। কোম্পানিটির জালালাবাদ গ্যাসকে বেশি মূল্য পরিশোধ করার কোনো বাধ্যবাধকতা নেই।

আপিল বিভাগের নির্দেশনা অনুযায়ী, লাফার্জহোলসিম জালালাবাদ গ্যাসকে গ্যাস সরবরাহের জন্য যে অতিরিক্ত অর্থ দিয়েছে, তা ফেরত দিতে হবে।

Sharesuchak/RH

লাফার্জহোলসিমের সকল সংবাদ দেখতে ক্লিক করুন

সিমেন্ট খাতের সকল সংবাদ দেখতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *