এক্সচেঞ্জ আয়োজন করেছিল

8

শেয়ার বাজার ও অর্থনীতিকে আরো বেগবান করার লক্ষ্যে আজ ৩০ এপ্রিল (মঙ্গলবার) ডিএসই’তে যুক্ত হল ডিএসই’র স্মল-ক্যাপ বা এসএমই প্লাটফর্ম। এর মাধ্যমে দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্প কোম্পানিগুলোও এখন থেকে পুঁজিবাজার হতে পুঁজি উত্তোলনের সুবিধা পাবে। এ উপলক্ষে রাজধানীর সোনারগাঁও হোটেলে আজ সন্ধ্যায় ঢাকা স্টক এক্সচেঞ্জ আয়োজন করেছিল ‘স্মল-ক্যাপ উদ্বোধনী অনুষ্ঠান’।

অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে সাবেক আইসিসি সভাপতি ও বর্তমান সরকারের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল মন্তব্য করেন, আমাদের বিনিয়োগকারীদের বিনিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও সচেতন হতে হবে। কোন সময়ে শেয়ার কিনতে হবে এবং কোন সময় বিক্রি করতে হবে তা তাদের জানতে হবে।

উল্লেখ্য, গত দুই মাসে টানা দরপতনে শেয়ার বাজার এখন বিপর্যয়ের মধ্য দিয়ে যাচ্ছে। এমনতর কঠিন সময়ে বিনিয়োগকারীদের আশ্বস্ত করতে অর্থমন্ত্রী আরো বলেন, আপনাদের কিভাবে খুশি করা যাবে আমি জানি না। একটি দেশের উন্নয়ন ধরে রাখতে হলে পুঁজিবাজারকে সাথে নিয়ে এগোতে হবে। আগামী বাজেটে পুঁজিবাজারকে অবশ্যই অগ্রাধিকার দেওয়া হবে। এছাড়া এ সময়ে বিনিয়োগকারীরা কেন শেয়ার বিক্রি করে দিচ্ছেন তা তিনি বুঝছেন না বলেও মন্তব্য করেন।