বিপদে বন্ধুর পরিচয় দিয়েছে ওয়ালটন: বাণিজ‌্যমন্ত্রী

12

বাণিজ‌্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ‘করোনা দুর্যোগের সময় দেশের শীর্ষ প্রযুক্তি পণ‌্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন সাধারণ মানুষ ও সরকারের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে বিপদে বন্ধুর পরিচয় দিয়েছে।’

সোমবার (২৪ আগস্ট) সচিবালয়ে স্বাস্থ‌্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তাইওয়ান সরকারের দেওয়া চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তাইওয়ানের দেওয়া চিকিৎসা সরঞ্জামের মধ‌্যে রয়েছে—১ লাখ সার্জিক‌্যাল মাস্ক, ১ হাজার ৬০০ এন৯৫ মাস্ক, ২০ হাজার কাপড়ের মাস্ক, ১০ হাজার ফেস শিল্ড, ৫০০ পিপিই ও ২ সেট ভেন্টিলেটর।

বাণিজ‌্যমন্ত্রী বলেন, ‘ভালো লেগেছে যে, ওয়ালটনের মতো প্রতিষ্ঠান আমাদের পাশে থেকেছে। তারা দেশেই মেডিক‌্যাল সামগ্রীসহ অন‌্যান‌্য প্রযুক্তিপণ‌্য উৎপাদন করছে। এ বিষয়ে অন‌্যান‌্য দেশীয় প্রতিষ্ঠানকেও এগিয়ে আসতে হবে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ‌্যমন্ত্রী জাহিদ মালেক, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, স্বাস্থ‌্য সচিব আব্দুল মান্নান, বাণিজ‌্যসচিব ড. জাফর উদ্দীন, ডাক ও টেলিযোগাযোগ সচিব নূর-উর-রহমান, ওয়ালটনের নির্বাহী পরিচালক ও কম্পিউটার বিভাগের প্রধান প্রকৌশলী লিয়াকত আলী, ঢাকাস্থ তাইওয়ান ট্রেড সেন্টারের পরিচালক তিমথি ডব্লিউ ডি সো, ম‌্যানেজার রঞ্জন চক্রবর্তী, এইচডব্লিউএ ওয়েল টেক্সটাইল (বিডি) লিমিটেডের ব‌্যবস্থাপনা পরিচালক রয় সু, হাউ আর ইউ টেক্সটাইল ইন্ডাস্ট্রি লিমিটেডের প্রেসিডেন্ট ও ম‌্যানেজিং ডিরেক্টর লিউ শুয়ান চু প্রমুখ।