লিস্টিং রেগুলেশন ভঙ্গ করায় সিঅ্যান্ডএ টেক্সটাইল এবং তুং হাই নিটিংয়ের বিরুদ্ধে ১ কোটি টাকা জরিমানা

4

শেয়ারবাজারে তালিকাভুক্ত সিঅ্যান্ডএ টেক্সটাইল এবং তুং হাই নিটিং অ্যান্ড ডাইং ঢাকা স্টক এক্সচেঞ্জ (লিস্টিং) রেগুলেশন ২০১৫ ভঙ্গ করায় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) উভয় কোম্পানির প্রত্যেক পরিচালককে (স্বতন্ত্র পরিচালক ব্যতিত) ১ কোটি টাকা করে জরিমানার সিদ্ধান্ত নিয়েছে। বুধবার (২৯ জুলাই) বিএসইসির ৭৩৩তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সিঅ্যান্ডএ টেক্সটাইল ২০১৭ সালের আগস্ট থেকে ২০১৮ সালের আগস্ট পর্যন্ত সময়ে বিধি মোতাবেক মাসিক ভিত্তিতে শেয়ারহোল্ডিং প্রতিবেদন দাখিল করেনি। একইভাবে তুং হাই নিটিং অ্যান্ড ডাইং ২০১৭ সালের ডিসেম্বর থেকে ২০১৮ সালের আগস্ট পর্যন্ত সময়ে বিধি মোতাবেক মাসিক ভিত্তিতে শেয়ারহোল্ডিং প্রতিবেদন দাখিল করেনি। এ সমেয় ঢাকা স্টক এক্সচেঞ্ এর প্রেরিত চিঠির বিষয়ে কোম্পানিগুলোর পক্ষ থেকে কোনো জবাব পাওয়া যায়নি। বর্ণিত কাজের মাধ্যমে উভয় কোম্পানি রেগুলেশন ৩৫ অব দা ঢাকা স্টক এক্সচেঞ্জ (লিস্টিং) রেগুলেশন,২০১৫ ভঙ্গ করেছে। বর্ণিত বিষয়ে কোম্পানির পরিচালক পর্ষদকে শুনানিতে ডাকা হলেও তারা কমিশনের শুনানিতে অনুপস্থিত ছিলেন। এছাড়া সর্বশেষ ঢাকা স্টক এক্সচেঞ্জ কর্তৃক কোম্পানির ফ্যাক্পরি পরিদর্শনে গেলেও তা তালাবন্ধ পাওয়া যায়।

উপরোক্ত সিকিউরিটিজ আইন লংঘনের জন্য কমিশন সিঅ্যান্ডএ টেক্সটাইল এবং তুং হাই নিটিং অ্যান্ড ডাইংয়ের প্রত্যেক (স্বতন্ত্র) পরিচালককে ১ কোটি টাকা করে জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে।