তিন কোম্পানির তৃতীয় প্রান্তিক প্রকাশ

7
বোর্ড মিটিং / প্রতিকী ছবি

তৃতীয় প্রান্তিকের (জানু২০-মার্চ২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানি। কোম্পানিগুলো হলো: জাহিন স্পিনিং, অ্যাডভেন্ট ফার্মা এবং ডেসকো। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

এসব কোম্পানির মধ্যে, জাহিন স্পিনিংয়ের, তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০২ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.১২ টাকা।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৭৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৫৬ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.২০ টাকা। ৩১ মার্চ ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১১.৪৪ টাকা।

ওষুধ ও রসায়ন খাতের অ্যাডভেন্ট ফার্মার তৃতীয় প্রান্তিকে (জানু২০-মার্চ২০) ইপিএস হয়েছে ০.২৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৫৪ টাকা।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী ইপিএস হয়েছে ১.৪০ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৬১ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৭৩ টাকা। ৩১ মার্চ ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩.৪৯ টাকা।

তৃতীয় প্রান্তিকে ডেসকোর শেয়ার প্রতি আয় লোকসান হয়েছে ০.৭০ টাকা। গত বছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.২৩ টাকা।

অন্যদিকে, তিন প্রান্তিক মিলে তথা ৯ মাসে (জুলাই১৯-মার্চ২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১.৩৭ টাকা। গত বছরের একই সময়ে তা ছিল ১.৯৮ টাকা।

তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ (এনওসিএফপিএস) ছিল ৩.৫৫ টাকা। আগের বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ৪.৬০ টাকা।

গত ৩১ মার্চ ২০২০ কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৬.৬৭ টাকা।