সিজিআইএ-এর ফেলোশীপ অ্যাওয়ার্ড পেয়েছেন বিএসইসির কমিশনার নিজামী

12

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার প্রফেসার মোহাম্মদ হেলাল উদ্দিন নিজামী সিজিআইএ প্রতিষ্ঠান থেকে ফেলোশীপ অ্যাওয়ার্ড পেয়েছেন। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) থেকে পাঠানো এ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা যায়, হেলাল উদ্দিন নিজামী এশিয়া-প্যাসিফিক অঞ্চলের বিভিন্ন পেশাদারদের সাথে ফেলোশীপ গ্রহণের জন্য যোগ দিয়েছেন। ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট পেশায় অসমান্য অবদানের জন্য তিনি এই ফেলোশপ অর্জন করেছেন।

সিজিআই ইনস্টিটিউট হলো ফিন্যান্স ইনভেস্টমেন্ট পেশাদারদের একটি বিশ্বব্যাপী পেশাদার সংস্থা; যা অর্থ ও বিনিয়োগ পরিচালনার শিল্পের জন্য নৈতিক বিনিয়োগ অনুশীলনের জন্য বিশ্ব মান নির্ধারণ করে।

প্রতিষ্ঠানটি চার্টার্ড গ্লোবাল ইনভেস্টমেন্ট অ্যানালিস্ট (সিজিআই) সরবরাহ করে এবং প্রতিষ্ঠানটির সদরদপ্তর নিউ ইয়র্ক, ইউএসএ অবস্থিত।

তিনি বর্তমানে এশিয়া প্যাসিফিক অর্থনৈতিক কর্পোরেশনের উপদেষ্টা গ্রুপের সদস্য হিসাবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) প্রতিনিধিত্ব করছেন। আর্থিক নিয়ন্ত্রকদের প্রশিক্ষণ উদ্যোগের (এপিসি-এফআরটিআই) পাশাপাশি আর্থিক প্রতিবেদন কাউন্সিলর সদস্য (এফআরসি) হিসাবেও দায়িত্ব পালন করছেন।

পুরষ্কার সম্পর্কে নিজামী বলেন, আমি সিজিআইএ ইনস্টিটিউটকে, বিশেষত কাউন্সিলের সদস্যদের কাছে আমার প্রার্থিতা বিবেচনা করার জন্য এবং আমাকে বিশিষ্ট ফেলো ও ইনস্টিটিউটের সদস্য হিসাবে ভূষিত করার জন্য আমি কৃতজ্ঞ।”

সিজিআইএর মতো আন্তর্জাতিক খ্যাতিমান প্রতিষ্ঠান থেকে এই ফেলোশীপ অ্যাওয়ার্ড প্রাপ্তি আমার পক্ষে অবিশ্বাস্বভাবে একটি স্বাতন্ত্র ও সম্মান।

উল্লেখ্য, প্রফেসর মোহাম্মদ হেলাল উদ্দিন নিজামী ২০১১ সাল থেকে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির কমিশনার হিসাবে যুক্ত রয়েছেন। এছাড়াও ২০১৮ সাল থেকে তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) পরিচালক হিসাবে কাজ করছেন। তিনি বিএসইসিতে যোগদানের আগে ইউনিভার্সিটি অব চিটাগং ইন বাংলাদেশে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে প্রফেসর হিসাবে দায়িত্ব পালন করেছেন।